Thursday, December 2, 2021
Homeদেশউত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ আসনে মহিলাদের প্রার্থী করার কথা ঘোষণা কংগ্রেসের
Advertisement

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ আসনে মহিলাদের প্রার্থী করার কথা ঘোষণা কংগ্রেসের

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ আসন মহিলাদের প্রার্থী করার কথা ঘোষণা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধী। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘নারীরা পরিবর্তন আনতে পারে এবং তাদের এগিয়ে যেতে হবে’।

- Advertisement -
Advertisement
- Advertisement -

প্রিয়াঙ্কা গান্ধী জানিয়েছেন কংগ্রেসের এই সিদ্ধান্ত উত্তরপ্রদেশের সেই সব নারীদের জন্য যারা রাজ্যে পরিবর্তনের স্বপ্ন দেখছেন। এর পাশাপাশি তার বক্তব্য যোগ্য মহিলারাই আসন্ন বিধানসভা নির্বাচনে দলের টিকিট পাবে।

সাধারণত উত্তরপ্রদেশের মতো হিন্দি বলয় রাজ্যে জাত পাত একটি গুরুত্ব পুর্ণ ভুমিকা পালন করে নির্বাচনে। ২০১৭ সালে জাত পাত এবং ধর্মের জিগির তুলে উত্তরপ্রদেশে ক্ষমতায় আসে বিজেপি সরকার। ধর্মীয় ভাবাবেগকে উষকে দিয়ে তারা যোগী আদিত্যনাথকে মুখ্যমন্ত্রী করে।

কিন্ত জোগী শাসনে উত্তরপ্রদেশে সাক্ষী থেকেছে একের পর এক নারী নির্যাতনের। যোগী শাসনেই উত্তরপ্রদেশে নারী নিরাপত্তা একদম তলানিতে গিয়ে ঠেকেছে, পিছিয়ে পড়া শ্রেণির নারীদের ওপর বেড়েছে আক্রমণ।

উত্তরপ্রদেশের হাথরাস, উন্নাওয়ের মতো ঘটনা প্রমাণ করে দিয়েছে উত্তরপ্রদেশে পিছিয়ে পড়া শ্রেণির নারীদের নিরাপত্তার বেহাল দশা। উত্তরপ্রদেশের নারী নিরাপত্তা বার বার আলোচনায় উঠে এসেছে গোটা দেশে।

আসন্ন বিধানসভা নির্বাচনে নারী নিরাপত্তা বিষয়টি যে বিরোধীদের কাছে একটি হাতিয়ার হয়ে উঠবে তা অনেক আগেই অনুমান করেছিলেন রাজনৈতিক বিশেষঞ্জরা। এই পরিস্থিতিতে জাত পাতের বিষয়েকে বাইরে রেখে নারীদের সমস্যাকে সামনে রেখে এবং অধিকাংশ আসনে মহিলা প্রার্থী দিয়ে যোগী সরকারকে কঠিন পরীক্ষার সামনে ফেলতে চাইছে প্রিয়াঙ্কা।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!