Saturday, October 16, 2021
Homeআন্তর্জাতিকপাকিস্তানে ভূমিকম্প নিহত কমপক্ষে ২০ জন

পাকিস্তানে ভূমিকম্প নিহত কমপক্ষে ২০ জন

- Advertisement -

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: বৃহস্পতিবার ভোর সাড়ে তিনটে নাগাদ ভূমিকম্পে কেঁপে ওঠে পাকিস্তানের বালুচিস্তান। পাকিস্তান সংবাদমাধ্যমের সূত্র অনুযায়ী এই ভূমিকম্পে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন মহিলা, ছজন শিশু রয়েছে।

ভূমিকম্পে আহত হয়েছেন দুশোর বেশি মানুষ। তাদের মধ্যে বেশিরভাগ মানুষের আঘাত গুরুতর। তাদের নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইউএস জিওলজিক্যাল সার্ভে বলছে রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.৯।

- Advertisement -

এই ভূমিকম্পের উৎসস্থল ছিল পাকিস্তানের কোয়েটা থেকে থেকে ১০২ কিলোমিটার উত্তর-পূর্বে মাটি থেকে ৯ কিলোমিটার গভীরে। ভূমিকম্পে অনেক বাড়িঘর ভেঙে পড়েছে। অনেক মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছেন বলে আশঙ্কা করছে প্রশাসন। ভূমিকম্পের পরে ছুটে আসেন উদ্ধারকারীরা।

উদ্ধারের কাজ চলছে। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর জোরাল ভূমিকম্পের ফলে অনেক জায়গায় বিদ্যুৎ নেই। টর্চ জ্বালিয়ে হাসপাতালে চিকিৎসা চলছে। কম্পনের তীব্রতায় হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে বাড়ি, ঘর ঘুমের মধ্যেই চাপা পড়ে মৃত্যু হয়েছে অনেকের। এখনো নিখোঁজ রয়েছেন বহু মানুষ। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকার্য।

 

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!