Sunday, December 5, 2021
Homeআন্তর্জাতিকশক্তিশালী ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত অস্ট্রেলিয়া
Advertisement

শক্তিশালী ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত অস্ট্রেলিয়া

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: শক্তিশালী ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে অস্ট্রেলিয়ার অ্যাডেলেইড ও মেলবোর্নের পূর্বাঞ্চল। বিধস্ত হয়েছে শতাধিক ঘরবাড়ি। উপড়ে গেছে প্রচুর গাছপালা।

- Advertisement -
Advertisement
- Advertisement -

ঝড়ের তাণ্ডবে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন চার লক্ষর বেশি মানুষ। এতে চরম দুর্ভোগে পড়েছেন সেখানকার বাসিন্দারা। স্থানীয় সময় শুক্রবার সকালে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া এবং সাউথ অস্ট্রেলিয়া অঙ্গরাজ্যের ওপর দিয়ে বয়ে যায় এই শক্তিশালী ঝড়। বাতাসের গতিবেগ ছিল ঘন্টায় প্রায় ১১০ কিলোমিটার।

এর জেরে লণ্ডভণ্ড হয়ে যায় অ্যাডেলেইড ও মেলবোর্নের পূর্বাঞ্চলীয় বহু এলাকা। ঝড়ের প্রভাবে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার পাশাপাশি অব্যহত থাকে ভারি বৃষ্টিপাত। দিনভর বজ্রপাতে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা।

ঝড়ের তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে অঞ্চলগুলোর শতাধিক ঘরবাড়ি। ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তাঘাট, উপড়ে গেছে কয়েকশ’ গাছপালা। এছাড়াও, ঝড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন প্রচুর মানুষ। ফলে, চরম দুর্ভোগে পড়েছেন সেখানকার বাসিন্দারা।

এরইমধ্যে, মেলবোর্নসহ পাশ্ববর্তী বিভিন্ন শহরে সর্তকতা জারি করেছে কর্তৃপক্ষ। দেশটির জরুরি বিভাগ জানায়, এখন পর্যন্ত আড়াই হাজারেরও বেশি মানুষ ফোনে সাহায্যের জন্য আবেদন করেছেন। আগামী কয়েকদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া দফতর।

 

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!