Sunday, December 5, 2021
Homeনিউজসুন্দরবনে বাঘের আক্রমণে প্রাণ গেল এক মৎস্যজীবীর
Advertisement

সুন্দরবনে বাঘের আক্রমণে প্রাণ গেল এক মৎস্যজীবীর

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: বৃহস্পতিবার সকালে সুন্দরবনের বেনিফেলির জঙ্গলের কাছে নদীতে মাছ, কাঁকড়া ধরছিলেন ৩ জন মৎস্যজীবী। সেই সময় লকাই নস্কর (৪০) নামে এক মৎস্যজীবীকে আক্রমণ করে তাঁকে নৌকা থেকে জলে ফেলে জঙ্গলে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে বাঘ।

- Advertisement -
Advertisement
- Advertisement -

তাঁর দুই সঙ্গী মৎস্যজীবী লক্ষণ সরদার ও সুজিত নস্কর লাঠি, বৈঠা নিয়ে রুখে দাঁড়ালে বাঘ জঙ্গলে চলে যায়। আশঙ্কাজনক অবস্থায় লকাই নস্করকে উদ্ধার করে নৌকায় তাঁরা ফিরে আসেন কুলতলিতে।

জামতলায় ব্লক হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হলে এদিন বিকালে কলকাতায় এসএসকেএম হাসপাতালে চিকিৎসকরা স্থানান্তরিত করেন। এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। মৃত ওই মৎস্যজীবীর বাড়ি কুলতলির গোপালগঞ্জ অঞ্চলের কাছারি বাজার এলাকায়।

স্থানীয় গ্রামবাসীরা জানান, তিনজন মৎস্যজীবী নৌকা নিয়ে মঙ্গলবার মাছ, কাঁকড়া ধরতে রওনা দিয়েছিলেন। এদিন সকালে মাছ, কাঁকড়া ধরার সময় আচমকা লকাই নস্করের ওপর আক্রমণ করে বাঘ। তাঁর মাথায়, মুখে থাবা বসিয়ে নৌকা থেকে জলে ফেলে জঙ্গলে টেনে নিয়ে যাচ্ছিল।

সেই সময় তাঁর অপর দুই সঙ্গী মৎস্যজীবী সাহসে ভর করে রুখে দাঁড়িয়েছেন। তাঁরা লাঠি, বৈঠা নিয়ে বাঘের ওপর চড়াও হলে বাঘ জঙ্গলে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় লকাই নস্করকে তাঁরা উদ্ধার করে ফিরে আসেন। নৌকায় তাঁকে নিয়ে কৈখালিতে ফিরে আসেন তাঁরা।

সেখান থেকে হাসপাতালের পাঠানো অ্যাম্বুলেন্সে তাঁকে নিয়ে আসা হয় জামতলায় কুলতলি ব্লক হাসপাতালে। তাঁর পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাঁকে কলকাতায় হাসপাতালে স্থানান্তরিত করেন। সেখানে যাওয়ার পথেই প্রাণ হারিয়েছেন তিনি।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!