Sunday, December 5, 2021
Homeরাজ্যজেলাবিহারে তরুণ সাংবাদিক হত্যার প্রতিবাদ সভা বর্ধমানে
Advertisement

বিহারে তরুণ সাংবাদিক হত্যার প্রতিবাদ সভা বর্ধমানে

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: বিহারের মধুবণী জেলায় তরুণ সাংবাদিক ও আর টি আই কর্মী অবিনাশ ঝার খুনের প্রতিবাদে সভা হল বর্ধমানে।শনিবার সন্ধ্যায় ইণ্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন পূর্ব বর্ধমান শাখার উদ্যোগে বর্ধমানের কার্জনগেট চত্বরে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

- Advertisement -
Advertisement
- Advertisement -

বিহারজুড়ে ছড়িয়ে রয়েছে ভুয়ো চিকিৎসা কেন্দ্র। সেই জালচক্রের পর্দাফাঁস করেছিলেন মাত্র ২২বছর বয়সি এক সাংবাদিক তথা আরটিআই কর্মী।  বিহারের মধুবনী জেলায় তাঁর গ্রামের থেকে কিছু দূরেই উদ্ধার হয় ওই সাংবাদিকের অগ্নিদগ্ধ দেহ। পরিবারের অভিযোগ, ভুয়ো ক্লিনিক চক্র ফাঁস করাতেই প্রাণ খোয়াতে হয়েছে এই সাংবাদিককে।

কারণ, তাঁর অনুসন্ধানী রিপোর্টের কারণে বেশ কিছু ভুয়ো নার্সিংহোমে তালা পড়েছে, কারো কারো মোটা অঙ্কের জরিমানাও হয়েছে। তবু এই ভুয়ো কারবারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছিলেন এই আরটিআই কর্মী।

গত ৯ নভেম্বর রাত থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না বুদ্ধিনাথ ঝা ওরফে অবিনাশ ঝা’র। পরিবারের অভিযোগ, অপহরণ করা হয়েছিল ওই সাংবাদিককে। বেনিয়াপাত্তি গ্রামে তাঁর বাড়ির কাছে থাকা সিসিটিভিতে দেখা গিয়েছে, মঙ্গলবার রাতে তিনি বাড়ি থেকে বেরিয়ে ফোনে কথা বলছিলেন দীর্ঘক্ষণ। তারপর তিনি হেঁটে বাজারের দিকে যান। তারপর থেকেই অবিনাশের আর হদিশ মেলেনি। প্রাথমিকভাবে পরিবারের লোকজন ভেবেছিলেন, অবিনাশ হয়তো কোনও কাজে গিয়েছেন। ফিরে আসবেন।

ইণ্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়শনের সদস্য ছাড়াও বিভিন্ন মাধ্যমের সংবাদ কর্মীরা প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন। মোমবাতির জ্বালিয়ে তাকে স্মরণ করা হয়।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!