Saturday, July 2, 2022
Homeজেলাবীরভূমফের তিন অধ্যাপককে শোকজ করল বিশ্বভারতী কর্তৃপক্ষ!
Advertisement

ফের তিন অধ্যাপককে শোকজ করল বিশ্বভারতী কর্তৃপক্ষ!

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: ফের তিন অধ্যাপককে শোকজ করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। গত দু-সপ্তাহে এনিয়ে মোট সাত-জনকে শোকজ করা হল। বিশ্বভারতী সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ওড়িয়া বিভাগের সরত কুমার জেনা, সংগীত ভবনের শ্রুতি বন্দ্যোপাধ্যায় ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক বিধান বাগকে শোকজ করা হয়েছে।

- Advertisement -
Advertisement
- Advertisement -

তাঁদের বিরুদ্ধে অভিযোগ, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে বিক্ষোভে সামিল হয়েছিলেন। এই একই অভিযোগ এনে পর পর চার সহকারী অধ্যাপককে আগেই শোকজ করা হয়েছে। বিশ্বভারতী কর্তৃপক্ষের অভিযোগ, গত ২রা মার্চ একটি প্রতিবাদ মিছিল হয়। সেখানে উপাচার্যের বিরুদ্ধে অবমাননাকর বিভিন্ন পোস্টার ছিল।

সেই মিছিলে এই উপাচার্যের বিরুদ্ধে অবমাননাকর পোস্টার হাতে বিক্ষোভ দেখান তাঁরা। তাই কর্তৃপক্ষ কেন তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে না, তার কারণ দর্শানোর চিঠি পাঠানো হয়েছে। বিশ্বভারতীর অধ্যাপক সংগঠন ভিবিউফার বক্তব্য, বিশ্বভারতীতে কর্মী, অধ্যাপকদের কোনও স্বাধীনতা নেই।

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর অন্যায়ের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই তাঁদের শোকজ বা সাসপেন্ড করা হচ্ছে। এনিয়ে বিশ্বভারতীর জনসংযোগ আধিকারিক মহুয়া বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!