Wednesday, October 5, 2022
Homeজেলাবীরভূমসাইবার প্রতারকদের ফাঁদে গাড়ি চালক,উধাও ১২ লক্ষ টাকা
Advertisement

সাইবার প্রতারকদের ফাঁদে গাড়ি চালক,উধাও ১২ লক্ষ টাকা

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: কৌশল বদলাচ্ছে হ্যাকাররা। এখন অ্যাপ ডাউনলোড করলেই সেই মোবাইলের লিংকে থাকা টাকা লোপাট হয়ে যাচ্ছে। প্রতিদিন এভাবেই তাদের নতুন নতুন কৌশলে প্রতারিত হচ্ছে গ্রাহকরা। ভুয়ো ফোন করে ওটিপি নিয়ে টাকা প্রতারণার ঘটনা থেকে অনেক সচেতন হয়েছে গ্রাহকরা। তাই পথ বদলেছে প্রতারকরা। দুবরাজপুরে নতুন কায়দায় অ্যাপ ডাউনলোড করিয়ে পরপর দু দিনে গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিল হ্যাকাররা।

- Advertisement -
- Advertisement -

ফাঁদ পেতে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ১২ লক্ষ টাকা তুলে নিলো প্রতারকরা। বিমা সংস্থার নামে এক লক্ষ টাকার চেক দবরাজপুরের একটি বেসরকারি ব্যাঙ্কের অ্যাকাউন্টে জমা দেওয়ার পর এমন ঘটনাটি ঘটেছে। দুবরাজপুরের বাসিন্দা পেশায় মারুতি গাড়ির চালক তপন গড়াইকে গত ৪ জুলাই প্রতারকরা প্রথমে ফোন করে। তারা জানায় মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। নির্দেশ মতন সেই অ্যাপ মোবাইলে ইনস্টল করার ঘণ্টা খানেকের মধ্যে তপনবাবুর তিনটি অ্যাকাউন্ট থেকে প্রায় ১২ লক্ষ টাকা তুলে নেয় প্রতারকরা।

এই ঘটনায় তিনি একেবারে হতবম্ব। তিলে ইয়িলে জমানো টাকা এভাবে চলে যাওয়ায় ভেঙে পড়েছেন তপনবাবু। দুবরাজপুর থানা এবং সিউড়ি সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করেন দুবরাজপুরের বাসিন্দা তপন গড়াই। তিনি জানান, ২ জুলাই দুবরাজপুরের ওই ব্যাঙ্কে বিমা সংস্থার একটি ১ লক্ষ টাকার চেক জমা করেছিলাম। ৪ জুলাই ব্যাঙ্কের নাম করে আমার কাছে ফোন আসে।

বলে আপনার জমা দেওয়া চেকটির টাকা ভাঙানো হয়ে গিয়েছে। আপনি একটি অ্যাপ নিজের মোবাইলে ডাউনলোড করে নেন। তাহলে আপনি ব্যাঙ্কের আপনার লেনদেন সংক্রান্ত সমস্ত কিছু জানতে পারবেন। ব্যাঙ্কের নির্দেশ পেয়ে তিনি অ্যাপটি ডাউনলোড করেন। পরে দেখেন তিনটি একাউন্ট থেকে ৫ জুলাই ও ৬ জুলাই পরপর দুই দিনে মোট ১১ লক্ষ ৮৪ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারকরা।

 

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!