Wednesday, February 1, 2023
Homeজেলাবীরভূমক্যানসার আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের চুল দান করলেন শিক্ষিকা
Advertisement

ক্যানসার আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের চুল দান করলেন শিক্ষিকা

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: ক্যানসার সারাতে মেয়েদের নির্দিষ্ট দৈর্ঘ্যের চুল লাগে। সেই আগ্রহে ক্যানসার আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের চুল দান করলেন সিউড়ির এক শিক্ষিকা। সিউড়ির একটি প্রাথমিক স্কুলের শিক্ষিকা লিপিকা রুজ চক্রবর্তী। স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে আলোচনা করেই তাঁদের নির্দেশে পদ্ধতি মেনে শনিবার তিনি নিজের চুল দান করলেন।

এই দান তাঁর নিজের স্কুলের ছাত্র অভিভাবকদের পাশাপাশি শহরের কাছে একটা উদাহরণ হয়ে থাকল। যদিও তাঁর এই দানকে খুব বেশি গুরুত্ব না দিয়ে আরও উৎসাহের কাজে তাকে লাগাতে চান শিক্ষিকা। লিপিকা জানান, “নিজেদের সৌন্দর্য্যের জন্যই আমরা চুল কেটে ফেলি। সেই কেটে ফেলা চুল যদি কারও নিরাময়ে কাজে লাগে, তাতে ক্ষতি কি।

- Advertisement -
- Advertisement -

শুধু দানের ইচ্ছা থাকতে হবে। সেটা পদ্ধতি মেনে নির্দিষ্ট দৈর্ঘ্যে কাটার নিয়মটা জানতে হবে।” তাঁর মতে, “এই সামান্য দানে যদি ক্যান্সার রোগীদের কাজে লাগে তাহলে নিজের খুব ভাল লাগবে।”

তিনি জানান, “গত দু’বছর ধরে চুল দান করার ইচ্ছা প্রকাশের পর চুল না কেটে চুলের পরিচর্যা করেছি।” উল্লেখ্য, জেলায় বেশ কিছু স্বেচ্ছাসেবী সংস্থা ক্যান্সার আক্রান্তদের জন্য তাঁদের পাশে দাঁড়াতে চুল সংগ্রহ করছে।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!