Saturday, August 13, 2022
Homeজেলাজলপাইগুড়ি১০০ দিনের কাজ করেও বকেয়া পারিশ্রমিক, পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিলেন শ্রমিকরা
Advertisement

১০০ দিনের কাজ করেও বকেয়া পারিশ্রমিক, পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিলেন শ্রমিকরা

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: একশো দিনের কাজ করে টাকা না মেলায় বানারহাটের সাকোয়াঝোড়া পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিলেন শ্রমিকরা। মঙ্গলবার এই ঘটনায় গোটা এলাকা তপ্ত হয়ে ওঠে। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা এশিয়ান হাইওয়ে অবরোধ করে রাখেন।

- Advertisement -
Advertisement
- Advertisement -

প্রায় আধঘণ্টা অবরোধ চলার পর পুলিশ এবং পঞ্চায়েত প্রতিনিধিদের আশ্বাসে অবরোধ ওঠে। জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানান, শ্রমিকরা তাঁদের কাজের টাকা নিজের নিজের অ্যাকাউন্টে পেয়ে থাকেন। এক্ষেত্রে কয়েক মাসের টাকা আটকে রয়েছে বলে জানতে পেরেছেন তিনি।

দ্রুত যাতে শ্রমিকরা তাঁদের প্রাপ্য পেয়ে যান সেই ব্যাপারে সংশ্লিষ্ট দফতরকে বিষয়টি জানানো হয়েছে। জানা গিয়েছে, সাকোয়াঝোড়া গ্রাম পঞ্চায়েতে শুধু ১০০ দিনের কাজের শ্রমিকরাই নন, কাজের সঙ্গে যুক্ত সুপার ভাইজার ও শ্রমিকরা আট মাস ধরে টাকা পাচ্ছেন না।

কয়েকশো শ্রমিক এবং সুপারভাইজারকে মিলিয়ে বকেয়া টাকার মোট অঙ্ক প্রায় দেড় কোটি টাকা। মঙ্গলবার দুপুরে প্রথমে সাকোয়াঝোড়া এক নম্বর গ্রাম পঞ্চায়েত অফিসে এসে শ্রমিকরা বিক্ষোভ দেখান। তাঁদের দাবি, বকেয়া ৮ মাসের কাজের টাকা বুঝিয়ে দিতে হবে। এরপরই পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দেন তাঁরা।

প্রধান বিনোদ ওরাওঁ সহ পঞ্চায়েতের বেশ কয়েকজন কর্মী সেই সময় অফিসে ছিলেন। এরপর ৪৮ নম্বর এশিয়ান হাইওয়ে অবরোধ করেন শ্রমিকরা। অবরোধের জেরে যানজট তৈরি হয়। প্রায় আধ ঘণ্টা সড়ক অবরোধ চলার পর পুলিশ এবং পঞ্চায়েত সদস্যদের হস্তক্ষেপে অবরোধমুক্ত হয় এশিয়ান হাইওয়ে।

সাকোয়াঝোড়া ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান বিনোদ ওরাওঁ বলেন, “শ্রমিকদের এই দাবিকে আমরা সমর্থন করি। তবে পঞ্চায়েত দফতরে তালা মারার ঘটনাকে আমরা কিছুতেই সমর্থন করি না। কেন্দ্রীয় সরকার শ্রমিকদের টাকা আটকে রেখেছে।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!