Saturday, August 13, 2022
Homeজেলাঝাড়গ্রামJhargram: মাওবাদীদের বাংলা বনধের আগের দিন বেলপাহাড়িতে উদ্ধার ল্যান্ডমাইন
Advertisement

Jhargram: মাওবাদীদের বাংলা বনধের আগের দিন বেলপাহাড়িতে উদ্ধার ল্যান্ডমাইন

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: ৮ ই এপ্রিল শুক্রবার বাংলা বনধ এর ডাক দিয়ে জঙ্গলমহল জুড়ে কয়েকদিন ধরেই বেশ কিছু  মাওবাদী  নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়।

- Advertisement -
Advertisement
- Advertisement -

পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় বাংলা বনধ এর সমর্থনে মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার করে পুলিশ। এরপর ঝাড়গ্রাম জেলা পুলিশ নড়েচড়ে বসে। সেই জন্য ঝাড়খন্ড সীমান্তবর্তী  ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি থানার সীমান্তবর্তী এলাকায় বৃহস্পতিবার সিআরপিএফ জওয়ানরা পুলিশ কে সঙ্গে নিয়ে তল্লাশি অভিযান চালায়।

বৃহস্পতিবার তল্লাশি অভিযান চালানোর সময় ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি থানার শিমুলপাল অঞ্চলের লবনি এলাকায় টিফিন কৌটো দেখতে পায় জওয়ানরা। বিষয়টি জানাজানি হলে ওই এলাকা জুড়ে বৃহস্পতিবার আতঙ্ক ছড়িয়ে পড়ে। যার ফলে গোটা এলাকা ঘিরে রাখে পুলিশ ও জওয়ানরা।

ঘটনাস্থল থেকে কিছুটা দূরে রয়েছে সিআরপিএফ জওয়ানদের 184 নম্বর ব্যাটালিয়নের ক্যাম্প। তাই ল্যান্ড মাইন উদ্ধারের খবর পেয়ে বৃহস্পতিবার ঘটনাস্থলে যায় সিআরপিএফের 184 নম্বর ব্যাটালিয়নের সি ও বি আর মিনা, আধিকারিক ঘনশ্যাম গুজ্জর, ঝাড়গ্রাম জেলা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।

ঘটনাস্থলে গিয়ে  উদ্ধার হওয়া ল্যান্ড মাইনটি স্থানীয় জঙ্গলে নিষ্ক্রিয় করে  বোম্ব স্কোয়ার্ড এর সদস্যরা। মাওবাদীদের ডাকা  বাংলা বনধ এর দিন শুক্রবার মাওবাদীরা  যাতে জঙ্গলমহল এলাকায় নাশকতার ঘটনা ঘটাতে না পারে তার জন্য বৃহস্পতিবার ঝাড়খন্ড সীমান্তবর্তী বেলপাহাড়ি থানা এলাকার বিভিন্ন জঙ্গলে  তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও সিআরপিএফ জওয়ানরা।

সেই তল্লাশি অভিযান চালাতে গিয়ে বেলপাহাড়ি থানার লবনির জঙ্গলে দেখতে পায়  একটি ল্যান্ডমাইন।  যার ফলে  মাওবাদীদের ডাকা বাংলা বনধ এর আগের দিন বৃহস্পতিবার জঙ্গলমহল জুড়ে নতুন করে চাপা আতঙ্ক দেখা দিয়েছে। তাই ওই ঘটনাকে কেন্দ্র করে জঙ্গলমহল এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!