Saturday, October 16, 2021
Homeজেলাকলকাতারাত পোহালেই ভবানীপুর সহ ৩ কেন্দ্রে ভোটের ফলাফল! গণনা কেন্দ্রের বাইরে ১৪৪...

রাত পোহালেই ভবানীপুর সহ ৩ কেন্দ্রে ভোটের ফলাফল! গণনা কেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করল কলকাতা পুলিশ

- Advertisement -

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: আগামীকাল ভোট গণনার আগে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে ভবানীপুরকে। ভবানীপুরে উপনির্বাচনের ফলাফল ঘোষণা হবে আগামীকাল। গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে ভোটের দিন প্রতিটি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করে কড়া নিরাপত্তায় মুড়ে দিয়েছিল নির্বাচন কমিশন। এবারে ভবানীপুরের ভোট গণনা নিয়েও কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।

আগামীকাল রবিবার গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি থাকবে বলে ঘোষণা করা হয়েছে কলকাতা পুলিশের তরফে। শনিবার লালবাজারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই কথা জানানো হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভবানীপুর কেন্দ্রে ভোট গণনার সময় যাতে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আগে থেকে পদক্ষেপ করছে কলকাতা পুলিশ।

- Advertisement -

গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তার ফলে গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না। পাথ়র, আগ্নেয়াস্ত্র, আতসবাজি বা অন্য কোনও ধরনের বিস্ফোরক নিয়ে গণনাকেন্দ্রের কাছে ঘোরা ষাবে না।

এই নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার ভোর ৫টা থেকে ভোটের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ভবানীপুর বিধানসভা কেন্দ্র জুড়ে ১৪৪ ধারা জারি থাকবে।

পাশাপাশি, কোনও রকম জমায়েত করা যাবে না। এদিকে ভবানীপুরে ভোট গণনার আগের দিন থেকেই দল্লহিণ কলকাত্র বিভিন্ন রাস্তায় চলছে পুলিশের ব্যাপক নাকা চেকিং। রাস্তায় লাগানো সিসিটিভির উপরে কড়া নজর রাখা হচ্ছে। ভবানীপুর এলাকায় কে যাচ্ছে কে বের হচ্ছে সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে। উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া ভোট শান্তিপূ্র্ণ ছিল।

যদিও বিজেপির তরফে তৃণমূলের বিরুদ্ধে কিছু অভিযোগ করা হয়। ষদিও সেই সব অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। ভোট শেষে তৃণমূলের দাবি, বড় ব্যবধানে জিতবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে জয়ের দাবি করেছে বিজেপি শিবিরও। এই পরিস্থিতিতে যাতে নির্বিঘ্নে ভোট গণনা হয় কার জন্য আগে থেকে কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা পুলিশ।

 

 

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!