Saturday, October 16, 2021
Homeজেলাপশ্চিম মেদিনীপুরপুজোর মুখে মেদিনীপুরে পড়ল মাওবাদী পোস্টার

পুজোর মুখে মেদিনীপুরে পড়ল মাওবাদী পোস্টার

- Advertisement -

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: ‘চাকরির লোভ দেখিয়ে মাওবাদীদের কেনা যাবে না’। পুজোর মুখে এবার সাদা-কাগজে লাল কালি দিয়ে লেখা পোস্টার পড়ল মেদিনীপুরে।

ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিস সুপার দীনেশ কুমার অবশ্য জানিয়েছেন, ‘স্থানীয় কিছু দুষ্কৃতী মাওবাদীদের নামে করে পোস্টার দিয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’।

- Advertisement -

ঘটনার সূত্রপাত শনিবার সকালে। মেদিনীপুর শহর লাগোয়া ঈশ্বরপুর এলাকায় বেশ কয়েকটি একটি পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। কীসের পোস্টার? শুরুতেই লেখা, ‘মাওবাদী জিন্দাবাদ’!

নীচে বেশ কয়েকটি প্রশ্ন, ‘আদিবাসীদের পাট্টা দেওয়া হচ্ছে না কেন? আদিবাসীদের হেনস্থা করা হচ্ছে কেন? ঘুষ নিয়ে পদ বিক্রি করা হচ্ছে কেন? অবৈধ ভাবে বালিখাদান চলছে কেন?’ এর পর আরও লেখা হয়েছে, ‘ঘুষখোর নেতারা জবাব দাও, জবাব তোমায় দিতে হবে না হলে জবাব নিয়ে নেব।’

এমনকী, ‘চাকরির লোভ দেখিয়ে মাওবাদীদের কেনা যাবে না’, সেকথাও লেখা রয়েছে পোস্টারে।

রাজ্যে বাম আমলে জঙ্গলহলে যখন সক্রিয় ছিল মাওবাদীরা, তখন মেদিনীপুর শহর ও লাগোয়া এলাকায় প্রায় রোজই তাদের পোস্টার উদ্ধার হত। তৃণমূল ক্ষমতায় আসার পরিস্থিতি বদলে গিয়েছে। তাহলে? দীর্ঘদিন পর ফের মাওবাদী নামাঙ্কিত পোস্টারকে উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

মেদিনীপুরের পুলিস সুপার দীনেশ কুমার অবশ্য বলেছেন, ‘বেশ কয়েকটি পোস্টার উদ্ধার হয়েছে। এর আগেও একবার হয়েছিল। স্থানীয় দুষ্কৃতীরাই মাওবাদীদের নাম করে পোস্টার দিয়েছে’। মাস দুয়েক আগে কিন্তু পশ্চিম মেদিনীপুরেরই গোয়ালতোড়, পাশের জেলা ঝাড়গ্রাম, এমনকী পুরুলিয়ায়ও এমন পোস্টার পাওয়া গিয়েছিল।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!