Thursday, December 2, 2021
Homeজেলাপশ্চিম মেদিনীপুরবেআইনি দখলদারির জের,খড়গপুর বাসস্ট্যান্ড যেতে ভোগান্তি নিত্যদিনের যাত্রীদের
Advertisement

বেআইনি দখলদারির জের,খড়গপুর বাসস্ট্যান্ড যেতে ভোগান্তি নিত্যদিনের যাত্রীদের

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: বাসের ভিড়ে নয়। অবৈধ দখলদারির কারনে যাতায়াতের রাস্তা ক্রমশই সংকুচিত হয়ে আসছে খড়গপুর বাসস্ট্যান্ডে। আর এই নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে একটি ক্ষোভ তৈরি হয়েছে।

- Advertisement -
Advertisement
- Advertisement -

তাঁদের ক্ষোভ রেল কর্তৃপক্ষের উদাসিন ভূমিকায়। তাঁদের দাবি অবিলম্বে সমস্ত অবৈধ দখলদারি হঠিয়ে দিয়ে সাধারন মানুষ ও যাত্রীদের যাতায়াতের রাস্তা আগের অবস্থায় ফিরিয়ে আনা হোক। এই বাসস্ট্যান্ড এলাকাটি রেল কর্তৃপক্ষের অধীন। আর এই বাসস্ট্যান্ডের ঢিল ছোঁড়া দূরত্বে রয়েছে রেলের উত্তর পূর্ব সিনিয়ার সেকশন ইঞ্জিনিয়ার কার্যালয়।

অথচ এই রেল কর্তৃপক্ষের নাকের ডগায় দিনের পর দিন অবৈধ দখলদারি চলছে। বিশেষ করে ফল দোকানগুলির বিরুদ্ধে ক্ষোভ তৈরি হয়েছে। অভিযোগ সম্পূর্ণ বেআইনিভাবে ফল ব্যবসায়ীরা নিজেদের দোকানের নির্দিষ্ট সীমা অতিক্রম করে সামনে রাস্তার অনেকটাই দখল করে নিয়েছেন। তারসাথে কিছু দোকানদারও একইভাবে দোকানের পরিসর বাড়িয়ে নিয়েছেন।

এছাড়া অটোগুলি অনেকটা জায়গা দখল করে থাকছে। ফলে বাস কিংবা অন্য কোনও যান থেকে নেমে স্টেশনে ট্রেন ধরতে যাওয়ার সময় সকলকেই সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। রাস্তা সংকুচিত হয়ে যাওয়ায় সুষ্ঠুভাবে স্টেশনে যেতে সমস্যা হচ্ছে। এই অবৈধ দখলদারি নিয়ে স্থানীয় বাসিন্দারা রেল কর্তৃপক্ষের কাছে দরবার করেছেন। কিন্তু কোনও কাজ হয় নি।

অভিযোগ উঠছে রেলের একাংশ আধিকারিক ও কর্মীরা কিছু আর্থিক বিনিময়ের মাধ্যমে এই অবৈধ দখলদারি নিয়ে নীরব রয়েছেন। অবৈধ দখলদারি হঠানোর বিষয়ে কোনও উদ্যোগ নিচ্ছে না। এই ব্যাপারে রেলের উত্তর পূর্ব সিনিয়ার সেকশন ইঞ্জিনিয়ার তরুণ চৌধুরীর কাছে বিষয়টি জানতে চাইলে উদাসভাবে তিনি বললেন ” দেখছি কি করা যায়।”

আর অতিরিক্ত পুলিশ সুপার (খড়গপুর) রানা মুখোপাধ্যায় জানিয়েছেন রেল যদি অবৈধ দখলদারি হঠানোর বিষয়ে সাহায্য চায় করা হবে। তবে এই দখলদারি হঠানোর বিষয়ে রেলকে আন্তরিক ও সার্বিক হতে হবে বলে তিনি জানালেন। বাছাই করে অবৈধ দখলদারি সরানো যাবে না। কারন এতে সমস্যা তৈরি হয় বলে তিনি জানালেন।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!