Sunday, December 5, 2021
Homeজেলাপশ্চিম মেদিনীপুরসবংয়ের কালীদহচড়ায় সপ্তাহ ব্যাপী ফুটবল ম্যাচে জয়ী হাওড়া
Advertisement

সবংয়ের কালীদহচড়ায় সপ্তাহ ব্যাপী ফুটবল ম্যাচে জয়ী হাওড়া

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: বিগত ৫০ বছর ধরে ধারাবাহিক ভাবে কেলেঘাই নদীর চরে সবংএর পশ্চিমে কালীদহ চড়ায় সপ্তাহ ব্যাপী ফুটবলের আসর শুরু হয়েছিল ১৫ ই নভেম্বর ।

- Advertisement -
Advertisement
- Advertisement -

দুবরাজপুর , তমলুক , হাওড়া , তারকেশ্বর , বাগনান , চাঁদকুড়ি , ভীষিণ্ডীপুর , লালগড়  মোট আটটী দলের নক্আউট টুর্নামেন্ট । এই টুর্নামেন্টের সূচনা করেন মন্ত্রী ড. মানসরঞ্জন ভূঞ‍্যা , গীতা রানী ভূঞ্যা , ডেবরার সি আই কৃষ্ণেন্দু হোতা , ওসি সুব্রত বিশ্বাস , ব্লক সভাপতি হাজরা বিবি , সহ সভাপতি সুকদেব বর্মণ  , দাতা সূর্যকান্ত প্রামানিক ও উত্তম বর্মণ প্রমুখ।

কিক্ অফ করেন সবংএর জয়েন্ট বিডিও বিশ্বরূপ বিশ্বাস । সেই সভায় সভাপতিত্ব করেন গনেশ প্রামানিক । উপস্থিত ছিলেন  প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়বৃন্দ । সবং প্রশাসনের প্রতক্ষ সহযোগিতায় শ্রী শ্রী মনসা পূজা উপলক্ষে এই আয়োজন করেন কালীদহচড়া তপশীলি সমাজ সেবা সংঘ । ফাইনালে ২-০ গোলে  প্রথম পুরস্কার পঞ্চাশ হাজার টাকা ও সুদৃশ্য ট্রফি  জিতে নিল মামনি এন্টার প্রাইজ , হাওড়া   , দ্বিতীয় পুরস্কার ত্রিশ হাজার টাকা ও সুদৃশ্য ট্রফি পেয়ে রানার্স হল খাজুটি বাগনান ।

সেরা পুরুষ  দর্শক হন  দাসপুরের পিযুষ মনি ও সেরা মহিলা দর্শকদের  পুরস্কার পান মাধবী দাস স্বামী মাধব দাস , নোনামাধবচক । পুরস্কার বিতরনী সভায় ছিলেন বিকাশ ভূঞ‍্যা , বি ডি ও তুহিন শুভ্র মাহান্তী , নিখিল বর্বন , তরুণ মাইতি , শামসুল মির্জা , উপ প্রধান বাসন্তী বর্মণ প্রমুখ । গ্রাম্য পরিবেশে মহিলাদের উল্লেখযোগ্য উপস্থির জন্য তাঁদের  পৃথক বসার ব্যবস্থাও থাকে । ক্লাব সম্পাদক কহিনুর মণ্ডল বলেন , “এই টুর্নামেন্টের  ক্রমশ ব‍্যায় বাড়ছে ।

সকলকে নিয়ে সবার আশিষে আজও চলছে । এলাকার সকলে সহযোগির সাথে সাথে প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতা পাই বলেই এতবড় আয়োজন ধারাবাহিক ভাবে চলে আসছে । ” ক্লাব সভাপতি জগৎ মাল , সকল সদস্য সদস্যা সহ স্থানীয় জনগন যে এই টুর্নামেন্টের জন্য সব কাজ ফেলে মাঠে আসেন সে জন‍্য কৃতজ্ঞতা জানাই আগামী দিনগুনতে সবাইকে পাশে চাই । ” মেগা ফাইনাল ম‍্যচে আকর্ষণীয় আতসবাজি ও সবার জন‍্যে মিষ্টিমুখের ব‍্যবস্থা বেশ ব‍্যতিক্রমী ।

বিগত বর্ষের মতোই সাবলীল সঞ্চালনায় শিক্ষক অরিজিৎ দাস অধিকারীর । খেলার শেষে ছিল ভোলানাথ অপেরা পরিবেশিত যাত্রা ” সন্ধা রাতের শেষ বসন্ত ” হেমন্তের হালকা শীতের আমেজে কেলেঘাইয়ের পাড় জুড়ে এই আয়োজনে সবং , ময়না ও ভগবানপুরের মানুষের কাছে এ এক বার্ষিক উৎসবে পরিনত হয়েছে ।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!