Saturday, January 29, 2022
Homeজেলাপশ্চিম মেদিনীপুরসেনা কর্তার ভুয়ো পরিচয় দিয়ে এক ব্যবসায়ীকে ফোন করে পঞ্চাশ হাজার টাকা...
Advertisement

সেনা কর্তার ভুয়ো পরিচয় দিয়ে এক ব্যবসায়ীকে ফোন করে পঞ্চাশ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারক

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: সেনা কর্তার ভুয়ো পরিচয় দিয়ে এক ব্যবসায়ীকে ফোন করে পঞ্চাশ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারক। ঘটনাটি ঘটেছে

- Advertisement -
Advertisement
- Advertisement -

মোহনপুর থানার পুরুনিয়া গ্রামে। তরুন দত্ত নামে এক ব্যবসায়ীর ব্যাংক একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিল সেনা কর্তার পরিচয় দিয়ে প্রতারকরা। ঘটনায় জানা যায় তরুণ দত্ত নামে ওই ব্যক্তি দিল্লিতে ব্যবসা করেন। তিনি বাড়ি এসেছিলেন কয়েকদিন আগে। রবিবার রাতে তার কাছে ফোন আসে তারই কোনো পরিচিতির নাম নিয়ে ওর টাকার দরকার।

ফোন পে তে টাকা পাঠাতে অনুরোধ করা হয়। আর তিনি যাচাই না করে ওনার ফোন নাম্বার চেয়ে পাঠান। তখন ওই ব্যবসায়ীর মোবাইলে একটি লিংক আসে। আর মোবাইলের ওপার থেকে ওই লিংকে ক্লিক করে মোবাইলে ইন্সটল করতে বলা হয়। ইনস্টল করার পর প্রথমে দশ হাজার পরে দুই দফায় কুড়ি হাজার করে মোট ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয় অ্যাকাউন্ট থেকে।

যদিও ওই ব্যক্তির কাছে ডেবিটের কোনও মেসেজ আসে নি। বরং ক্রেডিট মেসেজ দেখায়। পরে সোমবার তিনি অ্যাকাউন্ট চেক করে দেখেন তার অ্যাকাউন্ট থেকে পঞ্চাশ হাজার টাকা তিন দফায় তুলে নেওয়া হয়েছে।

সোমবার রাতেই সাইবার ক্রাইম থানায় মেদিনীপুর ও মোহনপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে মোহনপুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

প্রতারিত  ব্যবসায়ী তরুণ দত্ত বলেন  “আমার কাছে একটি পরিচিতির নাম নিয়ে ফোন আসে। বলা হয় তিনি এয়ারফোর্সের চাকুরি করেন। তিনি অসুবিধায় আছেন টাকা  ট্রানস্ফার হচ্ছে না। তাই টাকা তোমার একাউন্টে পাঠিয়ে দিচ্ছি। এবং পরে সেটা আমাকে পাঠিয়ে দিও।” এই কথা বলার পরে তরুণ বাবু বলেন তিনি বাইরে আছেন।

পরে অ্যাকাউন্টটি সঠিক কিনা জানাতে তরুণ বাবুকে দুই টাকা ফোন পে তে পাঠিয়ে দেন  প্রতারকরা । পরে একটি তার মোবাইলে লিংক পাঠিয়ে দেওয়া হয় এবং লিংক পাঠানোর পর তিন দফায় টাকা তুলে নেওয়া হয়।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!