Saturday, July 2, 2022
Homeজেলাপশ্চিম মেদিনীপুরSabang: ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মন্ত্রী মানস ভুঁইয়া!
Advertisement

Sabang: ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মন্ত্রী মানস ভুঁইয়া!

Advertisement

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: সবং ব্লকে ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এলেন রাজ্যের জল সম্পদ উন্নয়ন মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়া। গতকাল বৃহস্পতিবার বিকেলে আচমকাই ধেয়ে আসে কাল বৈশাখী ঝড়। এই ঝড়ের তান্ডবে রাস্তায় ভেঙে পড়ে ইলেকট্রিক পোল,এছাড়াও ভয়ঙ্কর ঝোড়ো হাওয়ার দাপটে নিমিষের মধ্যে বড় বড় গাছ ভেঙে পড়ে।

- Advertisement -
Advertisement
- Advertisement -

কোনওরকমে প্রাণ বাঁচাতে ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নেয় গ্রামগুলির একাধিক পরিবার। ঝড়ো হাওয়ায় উড়িয়ে নিয়ে যায় বেশকিছু বাড়ির চাল। ঝড়ের তান্ডবে ক্ষতিগ্রস্ত হয় সবং ব্লকের ৩ টি গ্রাম পঞ্চায়েত এলাকা। বিশেষত সবং ব্লকের ৪ নং দশগ্রাম,৩ নং দাদরা,৫ নং সারতা গ্রাম পঞ্চায়েতে ব্যাপক ক্ষতি হয়েছে।

শুক্রবার দুপুর নাগাদ সেইসব ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন মন্ত্রী মানস ভুঁইয়া সহ সবং ব্লক প্রশাসনের আধিকারিকরা। মন্ত্রী প্রথমে দশগ্রাম অঞ্চলের মুসলিম পল্লী,খাজুরী,নানকার এলাকা। তারপর তিন নম্বর দাদরা অঞ্চল থেকে শুরু করে। ৫ নং সারতা অঞ্চলের ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেন এবং স্থানীয় মানুষদের অভাব-অভিযোগ শোনেন।

দশগ্রাম অঞ্চলে ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করছেন মন্ত্রী মানস ভুঁইয়া, ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক তুহিন শুভ্র মহান্তি, সবং থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুব্রত বিশ্বাস।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে ত্রিপল থেকে শুরু করে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দেন। এর পাশাপাশি ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক তুহিন শুভ্র মহান্তিকে সমস্ত বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। প্রয়োজনে তিনি পাশে থাকবে বলে আশ্বাসও দেন।

অন্যদিকে মন্ত্রীকে পাশে পেয়ে বেহাল রাস্তা নিয়ে অভিযোগ করেন দশগ্রাম অঞ্চলের মুসলিম পল্লী এলাকার মহিলারা। সেই অভিযোগ পেয়ে কেন এলাকায় কাজ হয়নি? এনিয়ে পঞ্চায়েত প্রধান থেকে শুরু করে জনপ্রতিনিধিদের প্রশ্ন করেন? তারপরই স্থানীয় নেতাদের কড়া হুঁশিয়ারি দেন মন্ত্রী।

আমাদের ডিজিটাল নিউজ প্লাটফর্মে বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ: 9933367080

এদিনের এই পরিদর্শনের ব্যাপারে মন্ত্রী মানস ভুঁইয়া বলেন, গত কালকের ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়া তিনটি অঞ্চল পরিদর্শন করেছি। এলাকায় দেখা গেছে ঝড়ের তাণ্ডবে গাছপালা ভেঙে পড়েছে, বিদ্যুতের খুঁটি পড়ে গেছে, বেশকিছু বাড়ি চাল উড়ে চলে গিয়েছে। সেগুলো পরিদর্শন করার পর,এলাকার ভেঙে যাওয়া বাড়ি গুলোর ছবি তুলে নাম তালিকা করে বিডিও ও প্রধানকে দেখে নিতে বলেছি।

আর এই মুসলিম পল্লী এলাকায় বেশ কিছু রাস্তা নিয়ে অভিযোগ রয়েছে। আমি বিডিওকে পরিদর্শন করতে বলেছি। যদি অভিযোগ সত্য হয় তাহলে অবিলম্বে রাস্তার কাজ শুরু করতে বলা হয়েছে।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!