Wednesday, February 1, 2023
Homeজেলাপশ্চিম মেদিনীপুরKharagpur: অবৈধভাবে সরকারি গাছ কাটার অভিযোগ,গ্রেফতার ১
Advertisement

Kharagpur: অবৈধভাবে সরকারি গাছ কাটার অভিযোগ,গ্রেফতার ১

Advertisement

খড়গপুর ২৪×৭ ডিজিটাল: বেআইনিভাবে গাছ কাটার অভিযোগে খড়গপুর গ্ৰামীণ থানার পুলিশ এক ব্যাক্তিকে গ্ৰেফতার করেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার খড়গপুর গ্ৰামীণ থানার চাঙ্গোয়াল গ্ৰাম পঞ্চায়েত এলাকায়। পুলিশ জানিয়েছে ধৃতের নাম সেখ আবদুল। বাড়ি খড়গপুর গ্ৰামীণ থানার তেঁতুলমুড়ি এলাকায়। ধৃতকে শুক্রবার জেলা আদালতে হাজির করা হয়েছে।

পুলিশ জানিয়েছে ধৃতের জেল হাজত হয়েছে। জানা গিয়েছে খড়গপুর দুই নম্বর গ্ৰাম পঞ্চায়েতের চাঙ্গোয়াল গ্ৰাম পঞ্চায়েতের হেড়িয়াশোল থেকে বেলপুকুর পর্যন্ত চার কিমি রাস্তা ঢালাই করা হবে। তারজন্য রাস্তার পাশে সামাজিক বনসৃজন প্রকল্পে লাগানো ইউক্যালিপটাস গাছগুলি কাটার সিদ্ধান্ত নেওয়া হয়। তারজন্য গ্ৰাম পঞ্চায়েতের পক্ষ থেকে বন দফতরের কাছে অনুমতি নেওয়ার জন্য একটি চিঠি দেওয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত সেই অনুমতি পাওয়া যায়নি। ফলে গাছ কাটার টেন্ডারও গ্ৰাম পঞ্চায়েত করতে পারেনি।

- Advertisement -
- Advertisement -

কিন্তু এই সমস্ত আইনী প্রক্রিয়া শেষ হওয়ার আগেই ধৃত ব্যাক্তি বৃহস্পতিবার রাস্তার ধারে প্রায় ৪০টি ইউক্যালিপটাস গাছ কেটে পাচার করার পরিকল্পনা করেন। তখন গ্ৰামবাসীরা এই ব্যাক্তিকে আটক করেন। তারসাথে কাটা গাছগুলি আটকে রাখেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় খড়গপুর গ্ৰামীণ থানার পুলিশ।

সেখান থেকে এই ব্যাক্তিকে আটক করা হয়। তারপর রাতের দিকে তাঁকে গ্ৰেফতার করা হয়। পুলিশ জানিয়েছে একটি স্বতঃপ্রণোদিত মামলা করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। এই ব্যাক্তিকে গ্ৰেফতার করার পাশাপাশি গাছগুলি বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Advertisement

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

error: Content is protected !!